‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমায় জুটি হচ্ছেন সিয়াম-পরীমনি

সরকারি অনুদানে নির্মিত হতে যাচ্ছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ নামের একটি চলচ্চিত্র। এটি নির্মাণ করবেন আবু রায়হান জুয়েল। এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় দুই তারকা সিয়াম আহমেদ ও পরীমণি। একাধিক সূত্র জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, নন্দিত লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে তৈরি হবে ছবিটি। উপন্যাস থেকে এর চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন। আগামী ১৩ মার্চ থেকে সুন্দরবনের বিভিন্ন লোকেশনে সিনেমাটির শুটিং শুরু হবে।

আরও জানা গেল, ‘২০১৮-২০১৯ অর্থবছরের জন্য ‘নসু ডাকাত কুপোকাত’ নামে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় ছবিটির পান্ডুলিপি। পরে নাম পরিবর্তন করে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ রাখা হয়।

সিনেমাটির বিষয়ে জানতে চাইলে নির্মাতা আবু রায়হান জুয়েল বলেন, ‘আমার জন্য আনন্দের ব্যাপারটি হলো ছবিটির গল্প মুহাম্মদ জাফর ইকবাল স্যারের। এখানে একাধিক গানও লিখেছেন স্যার।

এরই মধ্যে আমরা ছবিটির প্রি-প্রডাকশনের কাজ শেষ করেছি। সবকিছু ঠিক থাকলে আগামী ১৩ মার্চ থেকে এর শুটিং শুরু করবো। তবে কাস্টিংয়ের ব্যাপারটি এখনই বলতে চাচ্ছি না। এটা সবার জন্য চমক থাকুক। তবে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো ভালো একটি ছবি নির্মাণের। সবার সহযোগিতা চাই।’

সিয়াম ও পরীমনির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘‘দুজন চমৎকার শিল্পী আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির সিয়াম ও পরীমনি। আমার খুব ইচ্ছে তাদের নিয়েই ছবিটি তৈরি করার। আলাপও করেছি। তবে চূড়ান্ত হয়নি কিছু। সবকিছু ব্যাটে বলে মিলে গেলে আনুষ্ঠানিকভাবে তাদের নিয়ে যাত্রা করবে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।’’

একই সুর শোনা গেল চিত্রনায়ক সিয়ামের কণ্ঠেও। তিনি বলেন, ‘আমার কথা হয়েছে। এখনও চুড়ান্ত হয়নি। আমার শিডিউল মেলাতে পারছি না। শিডিউলের ঝামেলা কাটাতে পারলে হয়তো ছবিটিতে অভিনয় করবো।’

তবে এ বিষয়ে চিত্রনায়িকা পরীমনির কোনো বক্তব্য মেলেনি।প্রসঙ্গত, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমায় জুটি হলে এটি হবে সিয়াম-পরীর দ্বিতীয় যাত্রা। এর আগে ‘বিশ্বসুন্দরী’ নামের সিনেমা দিয়ে প্রথমবারের মতো জুটি বাঁধেন তারা। সেটি মুক্তির অপেক্ষায় রয়েছে।