তারকাদের কে কোথাকার ভোটার?

চলচ্চিত্র, নাটক কিংবা সংগীতশিল্পীসহ তারকাদের প্রতি সাধারণ মানুষের কৌতূহল থাকে। অনেক সময় তাদের ‘আইডল’ মানেন ভক্তরা। তাদের কথা, চলন-বলন অনুকরণ করতে চান। সুযোগটি ভোটের সময় কাজে লাগানো হয়। যে কারণে তারকাদেরও নির্বাচনী প্রচারে দেখা যায়। কখনও প্রার্থী হয়ে, কখনও প্রার্থীদের হয়ে প্রচারে নামেন অনেক তারকাশিল্পী।

অনুষ্ঠিত হচ্ছে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনেও শিল্পীদের অনেককে ভোটের মাঠে প্রার্থীর পক্ষে প্রচারে দেখা গেছে। যদিও এদের অনেকেই ঢাকার ভোটার নন। দেশের তারকাদের কে কোথাকার ভোটার জেনে নিন।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানি। বরিশালের ছেলে হলেও তিনি ঢাকার ভোটার। উত্তরা-৭ নম্বর সেক্টরে উত্তরা হাইস্কুল তার ভোট কেন্দ্র। প্রিয়দর্শিনী মৌসুমীও একই এলাকার ভোটার। জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর চলচ্চিত্র থেকে অনেকটাই দূরে রয়েছেন। বেশিরভাগ সময় প্রবাসে থাকেন। তিনি ঢাকার ইস্কাটন এলাকার ভোটার। ইস্কাটন গার্ডেন স্কুলে ভোট দিয়েছেন তিনি। 

জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। জনপ্রিয় এই নায়ক ঢাকা-১৭ আসনের গুলশানের ভোটার। আজ তিনি ভোলায় একটি অনুষ্ঠানে অংশ নেবেন। যে কারণে সকালেই ঢাকা ত‌্যাগ করেছেন। অভিনয়শিল্পী জাহিদ হাসানকে নির্বাচনী প্রচারণায় দেখা গেছে। জন্মস্থান সিরাজগঞ্জ হলেও তিনি ঢাকা-১০ আসনের ভোটার। নির্বাচনী প্রচারণায় সরব ছিলেন পূর্ণিমা। বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা পূর্ণিমা ঢাকার খিলক্ষেত এলাকার ভোটার।

জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস প্রায় দুই যুগ ধরে চলচ্চিত্রে কাজ করছেন। দেশের পাশাপাশি তিনি কলকাতায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। গত সংসদ নির্বাচন থেকে তাকে নিবার্চনী প্রচারে দেখা যাচ্ছে। কুমিল্লার ছেলে ফেরদৌস ঢাকা-১৭ আসনের ভোটার। সেনানিবাস এলাকার আদমজী ক্যান্টনমেন্ট কলেজ তার ভোট কেন্দ্র। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। নির্বাচনী প্রচারণায় তাকে সবচেয়ে বেশি দেখা গিয়েছে। জন্ম পিরোজপুরে হলেও তিনি ঢাকার ধানমন্ডি এলাকার ভোটার। সকালেই তিনি ভোট দিয়েছেন।

চিত্রনায়িকা অপু বিশ্বাসকে গত সংসদ নির্বাচনে প্রচারণায় দেখা গিয়েছিল। জন্মস্থান বগুড়া হলেও তিনি ঢাকা-১৭ আসনের ভোটার। গুলশান মডেল হাই স্কুলে তার ভোট কেন্দ্র।

জনপ্রিয় অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী টেলিভিশনের পাশাপাশি চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। ঢাকা-৮ আসনের শাহজাহানপুরের ভোটার তিনি। চলচ্চিত্রের এ প্রজন্মের চিত্রনায়ক সাইমন সাদিক। কিশোরগঞ্জে জন্ম। তিনি ঢাকার ভোটার নন। চিত্রনায়ক বাপ্পি চৌধুরীও ঢাকার ভোটার নন। তিনি নারায়ণগঞ্জ-৪ আসনের ভোটার। লাক্স তারকা ও চিত্রনায়িকা  বিদ্যা সিনহা মিম। তিনি ঢাকা-১৭ আসনের ভোটার। তার ভোট কেন্দ্র গুলশান মডেল হাইস্কুল।