ফারুকীর নতুন ছবিতে বলিউডের নওয়াজউদ্দিন

দেশের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাত মোস্তফা সরয়ার ফারুকীর ছবিতে এর আগেও বলিউডের তারকা কাজ করেছেন। তার ‘ডুব’ ছবিতে মূল ভূমিকায় অভিনয় করেছিলেন ইরফান খান। এবার ‘বজরঙ্গি ভাইজান’ খ্যাত বলিউড তারকা নওয়াউদ্দিন সিদ্দিকী ফারুকীর ছবিতে কাজ করতে যাচ্ছেন। ছবির নাম ‘নো ল্যান্ডস ম্যান’। যার প্রধান চরিত্রেই থাকবেন তিনি্ ইংরেজি ভাষায় নির্মিতব্য মুভিটির সহ প্রযোজনাও করবে নওয়াজউদ্দিনের প্রযোজনা প্রতিষ্ঠান ‘ম্যাজিক ইফ ফিল্মস’।

ফারুকীর চলচ্চিত্রে যুক্ত হওয়া প্রসঙ্গে নওয়াজউদ্দিন সিদ্দিকী বলেছেন ‘এই সিনেমার চিত্রনাট্য পড়ার পর থেকেই তা আমার মনে গেঁথে যায়। এত শক্তিশালী রসবোধ, ব্যাঙ্গ-বিদ্রুপ এবং আবেগের মধ্য দিয়ে আজকের যুগের এক অদ্ভুত পৃথিবীকে আবিষ্কার করেছে এই চিত্রনাট্য। কিছু সিনেমা আছে যেগুলো অবশ্যই নির্মাণ করা উচিত। একজন অভিনেতার সামর্থ্যের বাইরেও এই প্রজেক্টের সাথে যুক্ত হওয়ার জন্য আমি নিজের ভিতর একটা তাগিদ অনুভব করছিলাম, কারণ আমার মনে হয়েছে এটা এমন একটা সিনেমা অবশ্যই যেটা তৈরি হওয়া দরকার।’

জানা গেছে, চলচ্চিত্রটির ৭০ ভাগ শুটিং হবে নিউইয়র্কে এবং বাকি ৩০ ভাগ শুটিং হবে ভারত, বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ায়। ‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রটি পৃথিবীতে চলমান অভিবাসন এবং একে ঘিরে বিভিন্ন রাজনৈতিক ঘটনা দ্বারা অনুপ্রাণিত। এই চলচ্চিত্রের মাধ্যমে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ ঘটবে। চলতি বছরের শেষের দিকে ছবিটির শুটিং শুরু হবে।ছবিটিতে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের একজন অভিনেতা, যাকে খুব শীঘ্রই চূড়ান্ত করা হবে। ইংরেজির পাশাপাশি ছবিটিতে উর্দু, হিন্দি এবং বাংলা ভাষাতেও সংলাপ থাকবে।

আরও খবর