আজ চিত্রনায়িকা পূর্ণিমা’র শুভ জন্মদিন

জাকির হোসেন রাজুর পরিচালনায় ১৯৯৮ সালে ‘এ জীবন তোমার আমরা’ সিনেমার মাধ্যমে বাংলা চলচ্চিত্রে পূর্ণিমার পথ চলা শুরু। সিনেমায় নায়ক ছিলেন রিয়াজ। প্রথম ছবি দিয়েই বাজিমাত করেছিলেন এই নায়িকা।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) চিত্রনায়িকা পূর্ণিমান জন্মদিন। জনপ্রিয় এই অভিনেত্রীকে রইলো জন্মদিনের শুভেচ্ছা।
এরপর রিয়াজের সাথে জুটি বেধে একে একে অনেক সিনেমায় অভিনয় করেন জনপ্রিয় এই নায়িকা। ‘এ জীবন তোমরা আমরার’, ‘নিশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘মনের মাজে তুমি’, ১আকাশ ছোঁয়া ভালোবাসা’, ‘হৃদয়ের কথা’, ‘শশুর জামাই’, ‘শাস্তি’, ‘খবরদার’, ইত্যাদি ছবির মাধ্যমে জনপ্রিয়তা পান রিয়াজ-পূর্ণিমা জুটি।

রিয়াজের সঙ্গে জুটি হয়ে তুমুল সফলতা পেলেও রুবেল, আমিন খান, ফেরদৌস, মান্নাসহ অনেক নায়কের সাথে অভিনয় করে দর্শকপ্রিয় ছবি তিনি উপহার দিয়েছেন।
প্রায় দুই যোগের অভিনয় জীবনে অসংখ্য সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। এছাড়া ছোট পর্দায় অভিনয় করে দিয়েছেন চমৎকার কিছু কাজ।

কাজী হায়াতের পরিচালিত ‘ওরা আমায় ভালে হতে দিলো না’ ছবির জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।
২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা পূর্ণিমা। ২০১৪ সালের ১৩ এপ্রিল কন্যাসন্তান জন্ম দেন এ অভিনেত্রী। মেয়ের নাম রেখেছেন তিনি আরশিয়া উমাইজা। স্বামী সংসার নিয়ে বেশ কেটে যাচ্ছে পূর্ণিমার দিন।
বর্তমানে তার হাতে ‘জ্যাম‘ ও ‘গাঙচিল’ নামের দুইটি সিনেমা হাতে রয়েছে। মাঝেমধ্যে টেলিভিশন শোগুলোতে পূর্ণিমার দেখা মেলে।

আরও খবর