এখন কী করছেন শাকিল খান?

এক সময় ঢাকাই সিনেমার ধরেছিলেন চিত্রনায়ক শাকিল খান। বহু জনপ্রিয় ও ব্যবসা সফল সিনেমার নায়ক তিনি। শাবনূর ও পপির সঙ্গে জুটি বেঁধে উপহার দিয়েছেন নন্দিত কিছু সিনেমা। ১৩৪টি চলচ্চিত্রের নায়ক শাকিল খান অবশ্য এখন চলচ্চিত্র থেকে রয়েছেন বেশ দূরে।সংসার, ব্যবসা ও রাজনীতিতে তিনি সক্রিয়। তবে চলচ্চিত্রের মানুষদের সঙ্গে যোগাযোগটা নিয়মিতই হয় তার। অবসর পেলে জমে আড্ডাও, ঘুরে যান প্রিয় এফিডিসিতে।আগামীকাল ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র উৎসব। এদিন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। নানা বয়সের চলচ্চিত্র তারকারাও উৎসবটিকে ঘিরে অনেক আগ্রহী। তাদের ভিড়ে শাকিল খান কী ভাবছেন?

সোমবার (মে ২০) তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমি প্রতিবছরই আসি। এবারেও আসবো। না আসার কোনো কারণ দেখি না। নানা কারণে চলচ্চিত্রে অভিনয় করা হয় না এখন। কিন্তু আমার যা পরিচিততি-সুনাম সবই চলচ্চিত্র আর এফডিসির জন্য।সেখানে যে কোনো উৎসবই আমার। আমি নির্বাচনে ভোট দিতে যাই, যে কোনো অনুষ্ঠান পার্বনে থাকার চেষ্টা করি। আমি আগামীকালও অবশ্যই আসবো।’সিনেমায় ফেরার ব্যাপারে তিনি বলেন, ‘এখনো ভাবছি না এমন কিছু। ভাল কাজের সুযোগ আসলে অভিনয় করতে পারি। এখন তো অনেক সমস্যায় জর্জরিত ইন্ডাস্ট্রি। সেরকম সিনেমা কই। গেল দশ বছরে কয়টি সিনেমার গল্প ও চরিত্র নিয়ে আমরা আলোচনা করেছি? কয়টি গান মানুষের মুখে মুখে বেজেছে? খারাপ লাগে ভাবলে!তবে আমি আশাবাদীদের দলে। চলচ্চিত্রের এই বাজে অবস্থা থাকবে না। কারণ এটা ধ্রুব সত্য যে শিল্প কখনোই ধ্বংস হয় না। নানা প্রক্রিয়ার মধ্য দিয়ে পরিবর্তিত হয় কেবল। এরই মধ্যে সরকার মনযোগ দিয়েছে সিনেমার দিকে। আশা করি দিন ফিরবে।’

চিত্রনায়ক শাকিল খান বর্তমানে স্ত্রী, দুই সন্তান নিয়ে সুখের জীবন কাটাচ্ছেন। এখন তিনি পুরোদস্তর ব্যবসায়ী। আগে থেকেই পোশাক ব্যবসার সাথে জড়িত তিনি। বর্তমানে ‘রোজ হারবাল’ নামের একটি ব্যবসায় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তিনি।এর বাইরে তিনি একজন সমাজসেবী হিসেবেও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। চট্টগ্রামে পাবলিক হাসপাতাল নামে তার একটা ক্লিনিক আছে। সেখানে বিনা পয়সায় অসহায় মানুষের সেবা দেওয়া হয়। গাজীপুরে জমি কিনেছেন, বয়স্ক পুনর্বাসন কেন্দ্র ও এতিমখানা প্রতিষ্ঠা করার বাসনা নিয়ে।

আরও খবর