কবিতার আসরে বিচারক তারা

সারাদেশ থেকে এক হাজারের বেশি প্রতিযোগীর অংশগ্রহণে শুরু হওয়া ‘বইঘর আবৃত্তি ফেস্ট ২০১৯’-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৯ এপ্রিল। এতে প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন তিনজন বিশিষ্ট ব্যক্তিত্ব। তারা হলেন আবৃত্তিকার মাহিদুল ইসলাম, অধ্যাপক ড. সৌমিত্র শেখর ও মডেল-উপস্থাপক-আবৃত্তিকার শারমিন লাকী।

বইঘর কর্তৃপক্ষ জানায়, ঘোষণা অনুযায়ী গত এক মাসে সারা দেশ থেকে রবি ও এয়ারটেল সিম ব্যবহারকারী প্রতিযোগীরা কবিতা রেকর্ড করে পাঠান রবি বইঘর ও মাই এয়ারটেল পকেট বুক অ্যাপ দুটিতে। পাশাপাশি ২৭০৫০ নম্বরে ডায়াল করেও কবিতা রেকর্ড করেন তারা। সেখান থেকে কয়েকটি ধাপে যাচাই-বাছাই করে চূড়ান্ত করা হয়েছে সেরা ১০জন প্রতিযোগীকে।

৯ এপ্রিল বিকালে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে গ্র্যান্ড ফিনালে আসরে এই ১০জন প্রতিযোগী সরাসরি কবিতা আবৃত্তি করবেন। প্রধান তিন বিচারক মাহিদুল ইসলাম, শারমিন লাকী ও সৌমিত্র শেখরের রায়ে এই আসরে ৬ জনকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হবে। তাদের মধ্যে প্রথম দু’জন বিজয়ী পুরস্কার হিসেবে পাবেন কলকাতার জোড়াসাঁকোতে তিনদিন দুই রাত ভ্রমণের সুযোগ। বাকি চারজনের জন্য পৃথকভাবে থাকছে ৫ হাজার টাকা মূল্যের বই।

অনলাইনে বই পড়ার জনপ্রিয় প্ল্যাটফর্ম ‘বইঘর’। দেশীয় সংস্কৃতির উৎকর্ষ সাধনে প্রতিষ্ঠানটি নিয়মিত আবৃত্তি প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজন করে থাকে।

আরও খবর