ঢাকাই ছবিতে মিকি রোর্ক ও রেসলার ‘কালি’

বাংলাদেশের ছবিতে দেখা যাবে ‘আয়রন ম্যান টু’ ছবির ভিলেন মিকি রোর্ক ও রেসলার কালিকে। সম্প্রতি তারা যুক্ত হয়েছে জাজ মাল্টিমিডিয়ার ‘মাসুদ রানা’ সিরিজে। জনপ্রিয় থ্রিলার উপন্যাস মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হবে ছবিটি। ছবিটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের পরিচালক আসিফ আকবর। বাংলায় ছবির চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা আর ইংরেজিতে আসিফ আকবর এবং বেউ ক্লার্ক।
ছবিটির বিশ্বস্ত একটি সূত্রে জানা গেছে, মাসুদ রানা ছবিতে মিকি অভিনয় করবেন ভিক্টর ভেগা চরিত্রে। আর কালি অভিনয় করবেন ইয়াকুব চরিত্রে।
মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাসের প্রধান খল চরিত্র কবীর চৌধুরী। যার প্রধান লক্ষ্য হলো কাপ্তাই বাঁধ ধ্বংস করা। কবীর চৌধুরী যার সঙ্গে হাত মিলিয়ে এই কাজটি করতে চাইবে সেই মানুষটি হলেন ভিক্টর ভেগা।
মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাসটি লেখা ষাটের দশকে। তখনকার অনেক কিছুর সঙ্গেই এখনকার অনেক কিছুর মিল পাওয়া যাবেনা। তাই মাসুদ রানা সিরিজের লেখক কাজী আনোয়ার হোসেনের অনুমতি নিয়েই চিত্রনাট্যে বেশ কিছু পরিবর্তন থাকবে। চরিত্রেও কিছু নতুনত্ব থাকবে বলে জানিয়েছে সূত্রটি।
মিকি রোর্ক একজন আমেরিকান অভিনেতা এবং চিত্রনাট্যকার। তিনি একসময় বক্সিং খেলার সঙ্গেও যুক্ত ছিলেন। তার উল্লেখযোগ্য ছবির মধ্যে ‘দ্য এক্সপেন্ডেবল’, ‘ইমমরটালস’ ‘ওয়ান্স আপন আ টাইম ইন মেক্সিকো’ অন্যতম। কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন গোল্ডেন গ্লোব ও বাফটা অ্যাওয়ার্ড। অস্কারে মনোনয়নও পেয়েছিলেন মিকি রোর্ক।
অন্যদিকে, কালি’র আসল নাম দালিপ সিং রানা। তার জন্ম ভারতের পাঞ্জাবে। ভারতের পেশাদার রেসলারদের মধ্যে তিনেই প্রথম যিনি ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন হয়েছেন। রেসলার কালি রেসলিং দুনিয়ায় ‘দ্য গ্রেট কালি’ হিসেবে পরিচিত। রেসলিংয়ের বাইরে কালি অভিনয় করেছেন হলিউড আর বলিউডের বেশ কিছু ছবিতে।
আরও খবর