নতুন ছবিতে প্রসূন আজাদ

চলতি বছরের শুরুতে ‘মানুষের বাগান’ ও গেল রমজানে ‘পদ্মাপুরাণ’ নামের দুটি ছবিতে কাজ করেছেন লাক্স তারকা প্রসূন আজাদ। গতকাল  থেকে নতুন আরো একটি ছবির কাজের জন্য ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন তিনি। ছবিটির নাম ‘পায়রার চিঠি’। ছবিটি নির্মাণ করছেন নিশীথ রঞ্জন সিনহা (সূর্য)।

ছবিটির প্রসঙ্গে প্রসূন আজাদ বলেন, ‘পায়রার চিঠি’ একটি শিশুতোষ চলচ্চিত্র। পটুয়াখালীতে এর দৃশ্য ধারণের কাজ শুরু হয়েছে। আমি একজন স্কুলশিক্ষিকার চরিত্রে অভিনয় করছি।

জানা গেছে, ২০১৬ সালের একটি সত্য ঘটনা এ ছবিতে দর্শকরা দেখতে পাবেন। এ ছবিতে প্রসূনের চরিত্রের নাম কলি। প্রসূন আজাদের বাইরে এ ছবিতে পৌষালসহ বেশ কয়েকজন শিশুশিল্পী অভিনয় করছে।

মূলত, ২০১৬ সালের ১৫ আগস্ট পায়রা নদীর ওপর একটি সেতু নির্মাণের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখেছিল পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস। তার এমন সচেতনতা ও সাহস দেখে অত্যন্ত খুশি হয়ে প্রধানমন্ত্রী তার চিঠির উত্তরও পাঠিয়েছিলেন। এবার সেই গল্পটি উঠে আসবে এই সিনেমার পর্দায়। ‌

এর আগে, শফিকুল ইসলাম খানের ‘অচেনা হৃদয়’ ছবির মধ্য দিয়ে প্রসূনের চলচ্চিত্রে অভিষেক হয়। ২০১৪ সালে ছবিটি মুক্তি পায়। পরবর্তীতে তিনি ‘সর্বনাশা ইয়াবা’ ও ‘মুসাফির’ শীর্ষক দুটি ছবিতে দেখা গেছে প্রসূনকে।

আরও খবর