বউ নিয়ে দুই ভাইয়ের দ্বন্দ্ব!

সালাউদ্দিন আর আলাউদ্দিন দুই ভাই। দুজনেই সারাক্ষণ ব্যস্ত নিজ নিজ বউ নিয়ে। শুধুু তাই নয়, সমাজে কে কার বউকে সবচেয়ে বড় করে উপস্থাপন করবে সেই প্রতিযোগিতাও লেগে থাকে তাদের মধ্যে। এমন মজার গল্প নিয়ে নির্মাণ হয়েছে ঈদের বিশেষ নাটক ‘শিল্পী পরিবার-জ্ঞানী পরিবার’।

বৃন্দাবন দাসের চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন দীপু হাজরা। এখানে বড় ভাই সালাউদ্দিন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী আর ছোট ভাই আলাউদ্দিন চরিত্রে মীর সাব্বির। দুজনের বউ চরিত্রে থাকছেন যথাক্রমে শাহনাজ খুশি ও অপর্ণা ঘোষ।

সম্প্রতি পূবাইলে শুটিং শেষ হওয়া এই নাটকে দেখা যাবে, চঞ্চল চৌধুরী সারাক্ষণ স্ত্রীর পেছনে লেগে থাকেন গানের চর্চা করানোর জন্য। তার স্বপ্ন স্ত্রী শাহনাজ খুশি গান গেয়ে সবার মন জয় করবেন। অন্যদিকে অপর্ণা ঘোষ পর পর চারবার বিএ ফেল করেও সারাক্ষণ পড়ে থাকেন বই-খাতা নিয়ে। স্ত্রীকে সমাজের বড় বিদ্বান বানানোর চেষ্টা অব্যাহত রেখেছেন মীর সাব্বির। যদিও সেই চেষ্টায় বাধা হয়ে দাঁড়ায় সময়ে-অসময়ে বড় ভাই ও তার বউয়ের গানের চর্চা! এসব নিয়ে দুই ভাইয়ের মধ্যে তৈরি হয় দ্বন্দ্ব।

নাটকটি প্রসঙ্গে নির্মাতা দীপু হাজরা বলেন, ‘গল্পটি মজার। তবে আমাদের সমাজের সঙ্গে এই গল্পের মিলও রয়েছে। আমরা বেশিরভাগ মানুষ এমনই, অন্যের ক্ষতি করে হলেও নিজের লাভটা নিশ্চিত করতে চাই। আর অসম প্রতিযোগিতা তো রয়েছে পদে পদে। নাটকটি দেখে দর্শক মজা পাবেন, সঙ্গে কিছু পরামর্শও।’

নির্মাতা জানান, আসছে ঈদে বিশেষ এই নাটকটি প্রচার হবে একটি বেসরকারি টিভি চ্যানেলে।

আরও খবর