বিমানে যাওয়ার উপযোগী নয় সুবীর নন্দী

সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা খুব আশংক্ষা জনক যা বিমানে যাওয়ার উপযোগী নয়। তাই আপাতত সেখানে নেওয়া সম্ভব হচ্ছে না। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার স্বার্থে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন।

সুবীর নন্দী এখন সিএমএইচে ব্রিগেডিয়ার জেনারেল ডা. তৌফিক এলাহির তত্ত্বাবধানে চিকিৎসাধীন। আজ রোববার সকালে সিএমএইচে সুবীর নন্দীকে দেখতে আসেন সামন্ত লাল সেন ও বরেণ্য গায়ক তপন চৌধুরী।

সামন্ত লাল সেন বলেন, ‘সিঙ্গাপুর হাসপাতাল কর্তৃপক্ষ গতকাল রাতেই আমাদের জানিয়েছে, সুবীরকে আপাতত দেশের বাইরে নেওয়া সম্ভব না। ওর অবস্থা একটু জটিলই বলা যায়। মস্তিষ্কের অবস্থাটা এখনও বোঝা যাচ্ছে না, এটার জন্য আরও দুদিন অপেক্ষা করতে হবে। মস্তিষ্কের এই অবস্থা নিয়ে ফ্লাই করা (আকাশপথে যাত্রা) ডিফিকাল্ট। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। তবে সার্বিক অবস্থা খুবই জটিল।’

উল্লেখ্যঃ দীর্ঘ ৪০ বছরের সংগীতজীবনে আড়াই হাজারের বেশি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। অসুস্থ হওয়ার আগে পর্যন্ত রেডিও, টেলিভিশন, চলচ্চিত্রে নিয়মিত গান করেছেন। ১৯৮১ সালে তাঁর প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয়। ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন। সুবীর নন্দী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চারবার। সংগীতে অবদানের জন্য এ বছর একুশে পদক পান তিনি।

আরও খবর