মাসুদ রানার নায়িকা শ্রদ্ধা কাপুর

আশিকি ২’ চলচ্চিত্রের মাধ্যমে পুরোদমে বলিউড যাত্রা শুরু। ছবিটি দিয়েই বলিউডে নিজের অবস্থান পোক্ত করেছেন শ্রদ্ধা কাপুর। এরপর আরো বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি। দু’বছর আগে জাজ মাল্টিমিডিয়া তাদের ফেসবুক পেজে জানিয়েছিল, বাংলাদেশি সিনেমায় কাজ করবেন শ্রদ্ধা। কিন্তু এরপর সেটার কোনো অগ্রগতি দেখা যায়নি।

বৃহস্পতিবার সকালে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেজ থেকে জানানো হয়, কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় স্পাই থ্রিলার ‘মাসুদ রানা’ অবলম্বনে চলচ্চিত্র বানানোর কাজ অনেকটা এগিয়েছে। দেশ বিদেশের অসংখ্য অভিননেতা-অভিনেত্রী এই চলচ্চিত্রে অভিনয় করবেন। সে ধারাবাহিকতায় বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুরও থাকছেন।

জানা গেছে, ছবিতে শ্রদ্ধা অভিনয় করবেন সুলতা দেবী’র চরিত্রে। এটিও একজন স্পাইয়ের চরিত্র। সুলতা এক পর্যায়ে মাসুদ রানাকে ভালোবেসে ফেলে।

শ্রদ্ধা কাপুর এ নিয়ে এখনো মুখ খুলেননি। তবে জাজ মাল্টিমিডিয়ার একটি সূত্র জানিয়েছে, শ্রদ্ধার সঙ্গে আমাদের কথা হয়েছে। তিনি রাজি, তবে এখনো চুক্তি সাক্ষর হয়নি। তবে তিনি অভিনয় করছেন, এটাই ফাইনাল।

মাসুদ রানা, যিনি আমাদের দেশীয় জেমস বন্ড। এই রানা শত শত তরুণ-তরুণীর স্বপ্নপুরুষ হয়ে বেঁচে আছে এদেশের পাঠক হূদয়ে। এই মাসুদ রানারও বয়স বাড়ে না, দুঃসাহসিক সব অভিযানে সে ঘুরে বেড়ায় দুনিয়াময়। সাহিত্যে থাকলেও বড় পর্দায় একেবারে অনুপস্থিত তেজি এই স্পাই। তবে আগেও কয়েকবার চেষ্টা হয়েছে মাসুদ রানাকে সিনেমায় হাজির করার। সোহেল রানা হয়েছিলেন মাসুদ রানা, নাটকে নোবেল মাসুদ রানা সেজেছিলেন, কিন্তু সেসব প্রচেষ্টা তেমন সফল বলা যাবে না।

অবশেষে মাসুদ রানাকে জেমস বন্ডের মতোই হাজির করার একটা জোরালো চেষ্টা শুরু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। ‘মাসুদ রানা’র জনক কাজী আনোয়ার হোসেনের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। ছবিটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড নির্মাতা আসিফ আকবর।

আরও খবর